Walton Primo HM6: কী আনতে চলেছে ওয়ালটন? (আপডেটেড)

[অফিসিয়াল ওয়েবপেজ থেকে নতুন কিছু তথ্য জানতে আমরা জানতে পেরেছি, যা সংযোজন করে দেয়া হয়েছে]

কিছুদিন আগেই রিলিজ হলো RX8, যা দামের তুলনায় বেশ হতাশাজনক কনফিগারেশন নিয়ে এসেছিলো। তো এর পর আরো একটি নতুন স্মার্টফোন অ্যানাউন্স করেছে ওয়ালটন, অর্থাৎ Walton Primo HM6।

HM6 নিয়ে আমাদের কাছে এখন পর্যন্ত বেশ কিছু তথ্য আছে। ওয়ালটন HM5-এ 4900mAh বেশ মার্কেটিং করেছিলো। সে ধারাবাহিকতা ধরে রেখে এবার তারা আরো ম্যাসিভ, 6000 mAh একটি ব্যাটারী নিয়ে এসেছে।

তবে HM5-এর আরেকটি আকর্ষণ ছিলো অল্প দামের মধ্যে 3/64 র‌্যাম-রম। কিন্তু HM6-এর বেলায় সেটি সম্ভবত হচ্ছে না, গীকবেঞ্চ থেকে দেখা যাচ্ছে এখানে র‌্যাম দেয়া হয়েছে 2GB। স্টোরেজ থাকছে 32GB।

ডিজাইনে বিশেষভাবে চোখে পড়ে এর বর্গাকার ক্যামেরা মডিউল, যেটা কিনা আইফোন ইন্সপায়ার্ড বলা যায়। এর গ্র্যাডিয়েন্ট কালারগুলো বেশ আকর্ষণীয়। পাওয়ার বাটনের রেড কালার লুককে আরেকটু সুন্দর করেছে।

এর ডিসপ্লে HM5 এর মত ৬.১” নয়, বরং বর্তমানের ট্র্যাডিশন তথা ৬.৫২”। ক্যামেরা রেয়ারে থাকছে দুটো, এর প্রধানটি 13MP, অন্যটি লেখার সময় পর্যন্ত অপ্রকাশিত। সেলফি ক্যামেরা 8MP।

আর এর ইঞ্জিন তথা চিপসেট হিসেবে থাকছে Unisoc SC9863A, যেটা আগে আমরা ওয়ালটনের এন্ট্রি লেভেল ফোনগুলোতে কমন দেখতে পেতাম, মাঝে কিছু স্মার্টফোনে Helio A20 দেয়ার পর আবার তারা এখানে ফিরে আসছে।

যেহেতু হিউজ ব্যাটারী ব্যাকআপ এই ফোনের একটি প্রধান উদ্দেশ্য, সেক্ষেত্রে Helio A20 দিলে ভালো লাগতো, কেননা 12nm এই চিপসেটটি পাওয়ার-সেভিং, যেখানে SC9863A 28nm হওয়ায় ব্যাটারী কনজাম্পশন খানিকটা বেশি।

অবশ্য পারফর্মেন্সের দিক থেকে ৪টি 1.6GHz ও ৪টি 1.2GHz ARM Cortex A55 কোরের সাথে IMG8322 জিপিইউ নিয়ে এটা Helio A20 থেকে আমার মতে কিছুটা বেটার।

গীকবেঞ্চে সিঙ্গেল কোর ও মাল্টিকোরে এর স্কোর ১৩০ ও ৪৮০-র মত। এটা স্বাভাবিক, কেননা এতে লো-এন্ড স্পেকের সাথে 32bit অ্যান্ড্রয়েড থাকছে, যেখানে গীকবেঞ্চের অ্যালগরিদমে স্কোর কিছুটা কম হয়।

সবমিলিয়ে Walton Primo HM6, HM5 থেকে একদমই আলাদা। সত্যি বলতে এই ফোনটি তারা HM সিরিজ থেকে আনলো তা আমার বোধগম্য নয়। আর এর দাম লেখার সময় পর্যন্ত জানা যায়নি।

আর আমার মন্তব্য জানতে চাইলে, NF6 ও RX8-এ তারা যেরকম প্রাইসিং করেছে সম্প্রতি, তাতে দাম প্রকাশের আগে কোন মন্তব্য না করাই ঠিক বোধ করি, দাম প্রকাশের পর আমার অপিনিয়ন সহ আরেকটি পোস্ট করব ইন শা আল্লাহ।

Leave a Reply