বিশ্বজুড়ে বন্ধ হচ্ছে এলজি-র মোবাইল ফোন বিজনেস…

ছোটবেলায় LG লোগোকে সবসময় OLG পড়তাম, সেটা কথা নয়, কথা হলো বিশ্বব্যাপী পরিচিত এই ব্র্যান্ডটি তাদের মোবাইল ফোন রিলেটেড বিজনেস অফিসিয়ালি বন্ধ করে দিতে চলেছে। ইনোভেটিভ স্মার্টফোন নির্মাণে যে ব্র্যান্ডগুলো অগ্রগামী ছিলো, তাদের মধ্যে এলজির নাম বিশেষভাবে আসে। দুই স্ক্রিনের এলজি ভেলভেট বা ডানা মেলা এলজি উইংয়ের মত ফোনগুলো খুব বেশি সময় হয়নি এলজি থেকে এসেছে।

অবশ্যই এরকম স্মার্টফোনগুলো এক্সাইটিং, কিন্তু একজন ফাইনাল কনজ্যুমারের জন্য ততবেশি প্রাক্টিকাল না। আগ্রহী দর্শনার্থীর কমতি না হলেও এদের ক্রেতার সংখ্যা কিন্তু খুব বেশি নয়। কাজেই দিনশেষে ভ্যালু ফর মানি চাইনিজ কোম্পানিগুলোই মার্কেটে টপে উঠে আসছে আর এলজিকে গুণতে হচ্ছে বড় ধরণের লোকসান।

এরকম একটা অবস্থায় এলজি তাদের মোবাইল ফোন বিজনেস বন্ধ করার বিষয়ে অফিসিয়ালি অ্যানাউন্স করেছে। পরিচালনা পর্ষদ গতকাল এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

এলজি বলছে এই সিদ্ধান্ত তাদের ইলেকট্রিক বাহন কম্পোনেন্ট, সংযুক্ত ডিভাইস, স্মার্ট হোম, রোবটিক্স, কৃত্রিম বুদ্ধিমত্তা, বিজনেস-টু-বিজনেস (B2B) সল্যুশন এবং সেইসাথে প্লাটফর্মস ও সেবার দিকে আরো মনোনিবেশ করতে সহায়তা করবে।

তবে মোবাইলের উন্নতিসাধন ও মোবাইল সম্পর্কিত টেকনোলজি যেমন ‘6G’-র মত টেকনোলজিগুলোতে এলজি রিসার্চ তারা চালু রাখার ঘোষণা দিয়েছে।

৩১ জুলাইয়ের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে এলজির স্মার্টফোন ব্যবসা, মার্কেটে অবশিষ্ট স্মার্টফোনগুলো আরো কিছুদিন পাওয়া যেতে পারে। এছাড়া যে স্মার্টফোনগুলো ইতোমধ্যে মার্কেটে আছে, আরো কিছু সময়ের জন্য সেগুলোর সফটওয়্যার আপডেট অব্যহত থাকতে পারে।

সোর্স

Leave a Reply