আসছে লিজিওন ২ প্রো… শুধুই কি গেমিং ফোন?

সম্প্রতি বিভিন্ন ব্র‍্যান্ডের গেমিং ফোন এসেছে বাজারে। আর এর ভীড়ে আটকে থাকেনি লেনোভো। আসতে চলেছে লেনভোর নতুন গেমিং ফোন লিজিওন ২ প্রো!

গেমিং ফোনে কী আশা করা যায়? একটা ভালো স্পেক্স এবং বিভিন্ন ধরনের গেমিং রিলেটেড ফিচার। লিজিওন ২ প্রো তে এসব কিছুই আছে। আর হ্যা, গেমিং ফোনের এস্থেটিক ভাইব দেয়া সেই RGB লাইট মিস গেলে তো সেটা বোধ হয় গেমিং ফোন হতেই পারেনা!

এক নজরে চলুন দেখে আসা যাক এর বিভিন্ন স্পেক্স এবং ফিচার্স। যেমন-

ডিসপ্লে- 6.92″ ইঞ্চের একটি স্যামসাং E4 এমোলেড প্যানেল। যা বেশ দামী সাথে গেমিংয়ের জন্য থাকছে ১৪৪হার্জ রিফ্রেশরেট এবং অবাক করার মতো ৭২০হার্জ টাচ স্যাম্পলিং রেট!

চিপ্সেট- ২০২১ সালের টপএন্ড ফ্ল্যাগশিপ প্রোসেসর স্ন্যাপড্রাগন ৮৮৮ থাকবে এটাই স্বাভাবিক। তবে এর সাথে আছে কিছু এক্সট্রা। কেননা, ডুয়াল টার্বো কুলিং সিস্টেম এই ফোনটিকে করতে পারে খুব কম সময়েই ঠান্ডা!

ব্যাটারি এন্ড চার্জিং- গেমিং ফোনে কঞ্জিউমারদের মূল চাহিদা থাকে বড় সেলের ব্যাটারি। এবং লিজিওন ২ প্রো তে মুটামুটি বড় সাইজের অর্থাৎ ৫৫০০ এমএএইচ সেলের ব্যাটারি থাকবে যাকে চার্জ করা যাবে ৯০ওয়াটের চার্জার দিয়ে। আসলে এখানে একটু সন্দেহ থেকেই যায়। কেননা, এর আগেরবার লেনোভো এই ৯০ওয়াট চার্জার দিয়ে অনেক রুমর ছড়িয়েছিলো!

আদার্স- আসবে ১৬জিবি র‍্যাম ভেরিয়েন্টে এবং থাকছে পপআপ সিস্টেমের ৪৪এম্পি ফ্রন্ট ক্যামেরা! হ্যা শুধুমাত্র এই ফিচারটির জন্যই এটি হতেও পারে একটি ভালো সেল্ফি ক্যামেরা ফোন। অপারেটিং সিস্টেম হিসেবে পাওয়া যাবে আউট অফ দ্যা বক্স এন্ড্রয়েড ১১।

Leave a Reply